March 3, 2021, 2:32 am
Headlines:
মুশতাকের মৃত্যুতে বিদেশিদের বিবৃতিতে শিষ্টাচার লঙ্ঘিত হয়েছে: তথ্যমন্ত্রী অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ইন্দো-প্যাসিফিক নিরাপত্তা ইস্যুতে যুক্তরাষ্ট্রের সাথে কাজ করতে চায় বাংলাদেশ: পররাষ্ট্র মন্ত্রী রাষ্ট্রপতির নিকট সিএজি’র ২০১৭-১৮ অর্থবছরের অডিট রিপোর্ট পেশ দ্রুত জনবল নিয়োগের নির্দেশ আইসিটি প্রতিমন্ত্রীর টেকসই অর্থনৈতিক উন্নয়নের পূর্বশর্ত পরিবেশবান্ধব শিল্পায়ন: শিল্প প্রতিমন্ত্রী ২৬ মার্চ চালু হচ্ছে ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন এনইসি সভায় প্রায় ১ লাখ ৯৮ হাজার কোটি টাকার ব্যয় সংবলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির অনুমোদন ADB providing US$ 940 million to Bangladesh to procure the Covid-19 vaccines অভ্যন্তরীণ সম্পদে দেশকে গড়ে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী বায়োটেক প্লাজমা প্রযুক্তির যুগে প্রবেশ করল বাংলাদেশ: আইসিটি প্রতিমন্ত্রী Appoint a Special Envoy on Rohingyas: FM to OIC ASGPA Youssef Aldobeay মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন সচিব মো. সায়েদুল ইসলাম এর যোগদান Friendship towards all, and malice towards none: Bangabandhu’s philosophy on card towards development: FM বাংলাদেশ ও AIIB’র মধ্যে ৩০০ মিলিয়ন মার্কিন ডলারের ঋণচুক্তি স্বাক্ষর সকল দুর্যোগ ও সংগ্রাম মোকাবিলায় পুলিশের রয়েছে অসামান্য অবদান: বস্ত্র ও পাট মন্ত্রী প্রতারণামূলক বিজ্ঞাপন প্রচার না করার আহ্বান জানিয়েছে বিএসটিআই জাতীয় ভোটার দিবসে রাষ্ট্রপতির বাণী ৭ মার্চের ভাষণ ছিলো মুক্তিযুদ্ধের প্রেরণার উৎস: তথ্য প্রতিমন্ত্রী নিরপেক্ষ জাতীয় প্রেসক্লাবকে সংঘর্ষের ঢাল বানানো অপরাধের শামিল: তথ্যমন্ত্রী

Dhaka RCSC recalls the Battle of Stalingrad by Photo exhibition

The Bangladesh Beyond
  • Published Time Friday, February 5, 2021,

Dhaka RCSC recalls the Battle of Stalingrad by Photo exhibition

 

Dhaka, 05 February, 2021:

The Russian Center for Science and Culture (RCSC) in Dhaka hosted an exhibition dedicated to the Battle of Stalingrad.

Director of the RCRC M.E. Dobrokhotov spoke about the course of the most ambitious and bloody battle of the Great Patriotic War, which became one of the turning points in the subsequent raging of the Nazi invaders. He stressed that Soviet soldiers fought for Stalingrad for 200 days and nights, about 500 thousand people were killed. But they won, and Stalingrad became a symbol of the courage and heroism of the entire Soviet people.

 

 

 

ঢাকায় স্ট্যালিনগ্রাদের যুদ্ধের স্মরণে আলোকচিত্রের প্রদর্শনী

 

ঢাকা, ০৫ ফেব্রুয়ারী, ২০২১:

ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রে (আরসিআরসি) স্ট্যালিনগ্রাদের যুদ্ধের স্মরণে একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয় ।

আরসিআরসি’র পরিচালক এম. ই. দোব্রোখোতভ মহান দেশপ্রেমিক যুদ্ধের সবচেয়ে ভয়াবহ ও রক্তক্ষয়ী যুদ্ধের গতিপথ সম্পর্কে বক্তব্য রাখেন, যা পরবর্তী সময়ে নাৎসি হানাদারদের আগ্রাসনের অন্যতম টার্নিং পয়েন্ট হয়ে যায়। স্তালিনগ্রাদের যুদ্ধের ফলাফল দ্বিতীয় বিশ্বযুদ্ধের গতিপথ ঘুরিয়ে দিয়েছিল বলে মনে করা হয়, তিনি জোর দিয়ে বলেন যে সোভিয়েত সেনাবাহিনী ২০০ দিন এবং রাত ধরে স্টালিনগ্রাদের পক্ষে লড়াই করেছিল, প্রায় ৫০০,০০০ মানুষ নিহত হয়েছিল। তবে তারা জয়ী হয়েছিল এবং স্ট্যালিনগ্রাদ পুরো সোভিয়েত জনগণের সাহস ও বীরত্বের প্রতীক হয়ে ওঠে।

Social Medias

More News on this Topic
01779911004