February 24, 2021, 5:41 pm
Headlines:
ক্যাশে লেনদেন কমাতে পারলে আর্থিক খাতের স্বচ্ছতা নিশ্চিত করা সম্ভব: আইসিটি প্রতিমন্ত্রী বিশ্বের তরুণ ও যুব সমাজকে কুরআন তিলাওয়াত ও অধ্যয়নের  প্রতি আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর জামানতের বিকল্প হিসেবে কৃষি কার্ড ও কৃষি বিভাগের প্রত্যয়নপত্রের ওপর গুরুত্বারোপ পুস্তকশিল্পকে বাঁচিয়ে রাখতে সম্ভাব্য সবকিছুই করা হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী দেশে পৌঁছেছে ‘আকাশ তরী’ প্রকল্পের মেয়াদ বৃদ্ধির প্রবণতা পরিহার করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী বন্দরের জায়গা অবৈধভাবে দখল করার সুযোগ নেই: নৌপরিবহন প্রতিমন্ত্রী পরীক্ষিত নেতাকর্মীরা দলের নেতৃত্বে এলে শেখ হাসিনার হাত আরো শক্তিশালী হবে: তথ্যমন্ত্রী বাংলাদেশ থেকে ইন্টারনেট ব্যান্ডউইথ আমদানি করতে ভুটানের আগ্রহ দেশে বৃক্ষাচ্ছাদিত ভূমি ২৪ শতাংশে উন্নীত করা হবে: পরিবেশ ও বন মন্ত্রী ‘মুজিব শতবর্ষে বৃক্ষ কর্নার’ উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে মালয়েশিয়ার হাইকমিশনারের সাক্ষাৎ Foreign Minister and US Secretary of State agrees to boost up bilateral ties   উন্নয়নের জন্য সরকারি ও বেসরকারি খাতের সহযোগিতা এখন আরো গুরুত্বপূর্ণ: বিডার নির্বাহী চেয়ারম্যান পিলখানা হত্যাকাণ্ডে শহিদদের স্মরণে শাহাদৎ বার্ষিকী আগামীকাল ড. ধর্মসেন মহাথের এর জাতীয় অন্ত্যোষ্টিক্রিয়া আয়োজন উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে মন্ত্রী স্পিকারের ও প্রতিমন্ত্রীদের শোক  ২৪ ফেব্রুয়ারি কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন সফররত ভারতীয় বিমান বাহিনী প্রধানের বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ শর্তসাপেক্ষে ঢাবি অধিভুক্ত সাত কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে: শিক্ষামন্ত্রী

Dhaka RCSC discussed the role of the USSR and Russia in the development of Bangladesh

The Bangladesh Beyond
  • Published Time Tuesday, December 29, 2020,

Dhaka RCSC discussed the role of the USSR and Russia in the development of Bangladesh

 

Dhaka, 29 December, 2020:

the Russian Center for Science and Culture (RCSC) in Dhaka hosted a round table discussion regarding the role of the USSR and Russia in the formation and development of Bangladesh. The event was co-organized with the Liberation War Academy Trust.

 

Chairman of the Academy Trust Abul Azad and Director of the RCSC Maxim Dobrokhotov reminded the historical milestones of bilateral cooperation, drawing particular attention to the sincere nature of Soviet aid to the young Bengali State in the post-war period and the ongoing effective interaction «in all fields» at the present.

 

By closing the ceremony, the Head of the Russian Cultural Center noted that Russia has always supported Bangladesh and intends to follow this direction in the future.

 

ঢাকাস্থ  আরসিএসসি বাংলাদেশের উন্নয়নে ইউএসএসআর এবং রাশিয়ার ভূমিকা নিয়ে আলোচনা করেছে

ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০২০:

ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র (আরসিএসসি) বাংলাদেশ গঠন ও উন্নয়নে ইউএসএসআর এবং রাশিয়ার ভূমিকা নিয়ে একটি গোল টেবিল আলোচনার আয়োজন করেছিল। মুক্তিযুদ্ধ একাডেমী ট্রাস্ট এর সাথে যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুক্তিযুদ্ধ একাডেমী ট্রাস্ট এর আবুল আজাদ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং আরসিএসসির পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতোভ তাদের বক্তৃতায় দ্বিপাক্ষিক সহযোগিতার ঐতিহাসিক মাইলফলকগুলি অংশগ্রহণকারীদের স্মরণ করিয়ে দিয়েছিলেন, যুদ্ধ পরবর্তী বাঙালি রাষ্ট্রকে সোভিয়েত সহায়তার আন্তরিক প্রকৃতি এবং এবং বর্তমান সময়ে “সকল ক্ষেত্রে” চলমান কার্যকর ভূমিকার প্রতি বিশেষ মনোযোগ আকর্ষণ করা হয়।

সমাপনী বক্তব্যে আরসিএসসির পরিচালক উল্লেখ করেছিলেন যে, রাশিয়া সর্বদা বাংলাদেশকে সহায়তা করে আসছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে ইচ্ছে প্রকাশ করছি।

Social Medias

More News on this Topic
01779911004