March 5, 2021, 6:38 am
Headlines:
জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষে দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা প্রতিবেশী দেশগুলোর মধ্যকার সমস্যা আলোচনা ও সমঝোতার মাধ্যমে সমাধান করা উচিত :প্রধানমন্ত্রী ভারত যোগাযোগের ইস্যুটির ওপর সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছে: জয়শংকর শাহজালালে ৪৫টি স্বর্ণের বার জব্দ করেছে কাস্টম হাউস:  গ্রেপ্তার ১ তরুণদের মোবাইল অ্যাপ্লিকেশন তৈরিতে দক্ষ করতে পারলে বিলিয়ন ডলার অর্জন সম্ভব: আইসিটি প্রতিমন্ত্রী কারাগারে মৃত্যুর ঘটনায় আইন বাতিলের দাবি আইনহীনতারই নামান্তর: তথ্যমন্ত্রী ৪ মার্চ কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন  কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিয়েছেন প্রধানমন্ত্রী এইচ টি ইমাম মনের দিক থেকে তরুণ ছিলেন: তথ্যমন্ত্রী কলিমুল্লাহর অভিযোগ অসত্য বানোয়াট ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত: শিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞানী গবেষকদের মানবকল্যাণে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর  কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক শ্রদ্ধাঞ্জলি শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে এইচ টি ইমামের মরদেহ মুশতাক আহমেদের ময়নাতদন্ত রিপোর্ট পাওয়া গেলে চূড়ান্ত তথ্য পাওয়া যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী BD need to take strategic preparation as LDC graduate with momentum: Research আমি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ষড়যন্ত্রের শিকার, রাজনীতির শিকার: কলিমুল্লাহ ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্করের ঢাকা সফর আমাদের অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না: প্রধানমন্ত্রী এইচ টি ইমামে‘র মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ভূমির অবক্ষয় রোধে সমন্বিতভাবে কাজ করছে সরকার: পরিবেশ মন্ত্রী ডিজিটাল ইকোনমি গড়তে স্টার্টআপরাই মূল চালিকাশক্তি হিসেবে ভূমিকা রাখছে: আইসিটি প্রতিমন্ত্রী

Dhaka RCSC celebrates 49th anniversary of Diplomatic Relations between Bangladesh and Russia

The Bangladesh Beyond
  • Published Time Tuesday, January 26, 2021,

RCSC in Dhaka hosted a webinar to celebrate the 49th anniversary of Diplomatic Relations between Bangladesh and Russia.

Dhaka 26 January 2021:

On January 25, 2021, the Russian Center for Science and Culture (RCSC) in Dhaka hosted a webinar to mark the 49th anniversary of the establishment of diplomatic relations between Bangladesh and Russia. The meeting was attended by freedom fighters, cultural figures, young journalists, students of the Dhaka’ universities.

Director of the RCSC Maxim Dobrokhotov congratulated everyone on this significant date, dwelling on the importance of generations’ continuity in building bilateral cooperation. He particularly emphasized on interaction in areas such as culture and education, which are the key to good relations between peoples. The participants noted the enduring role of the Soviet Union in preparing a whole range of national cadres, stressing out that Russia keeps on nowadays providing assistance in the educational sphere. Alumni of various Soviet / Russian universities hold high positions in public and private institutions, making a significant contribution to the development of their country.

 

 

 

বাংলাদেশ রাশিয়ার মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৪৯ বছর পূর্তি উপলক্ষে ঢাকাস্থ আরসিএসসি ওয়েবিনার

 

২৫ শে জানুয়ারী, ২০২১, ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র (আরসিএসসি) বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৪৯ তম বার্ষিকী উপলক্ষে একটি ওয়েবিনারের আয়োজন করে। সভায় মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, তরুণ সাংবাদিক, ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দ্বিপাক্ষীয় সহযোগিতা গড়ে তোলার ক্ষেত্রে প্রজন্মের ধারাবাহিকতার গুরুত্বকে স্মরণ করে আরসিএসসির পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতোভ এই গুরুত্বপূর্ণ দিনে সবাইকে অভিনন্দন জানান। তিনি বিশেষত সংস্কৃতি এবং শিক্ষার ক্ষেত্রে মতামতের উপর জোর দিয়ে বলেছিলেন, যা মানুষের মধ্যে সুসম্পর্কের মূল চাবিকাঠি। অংশগ্রহণকারীরা জাতীয় ক্যাডারগুলির পুরো পরিসীমা তৈরিতে সোভিয়েত ইউনিয়নের স্থায়ী ভূমিকা উল্লেখ করে জোর দিয়ে বলেন যে, রাশিয়া আজকাল শিক্ষা ক্ষেত্রে বিশেষ সহায়তা প্রদান করে চলেছে। বিভিন্ন সোভিয়েত/রাশিয়ান বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা বাংলাদেশের সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে উচ্চ পদে অধিষ্ঠিত থেকে তারা দেশের উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখছেন।

Social Medias

More News on this Topic
01779911004