March 1, 2021, 10:45 am
Headlines:
শোক, শ্রদ্ধা ও ভালোবাসায় দায়িত্বরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণ ওয়ারীর হাসান হত্যার মূল অভিযুক্তকে গ্রেফতার ডিএমপির ছাত্রদলের কর্মসূচির সময় পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী দেশে বীমার সম্প্রসারণে জনগণকে উদ্বুদ্ধ করতে ব্যাপক প্রচারণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর ০৩টি কন্টিনজেন্টের ঢাকা ত্যাগ শিক্ষার্থীর শিক্ষাজীবন ব্যাহত না হয় তার নিশ্চয়তা দেবে বঙ্গবন্ধু শিক্ষা বীমা: প্রধানমন্ত্রী প্রকল্পের অর্থ দেশের উন্নয়নে ব্যয় করতে হবে: পরিবেশ ও বন মন্ত্রী OIC Assistant Secretary General for Political Affairs visits Rohingya Camps চট্টগ্রামে বিসিক শিল্প ও পণ্য মেলা চলছে মাদক মামলায় ইরফান সেলিমকে অব্যাহতি ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পাঁচটি ইলিশ অভয়াশ্রমে ইলিশসহ সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ বিসিক ভবনে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী হস্ত ও কুটির শিল্প মেলা বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন এর জন্য ৩ ব্যক্তি ও প্রতিষ্ঠান মনোনীত প্রকল্প পরিচালকদের প্রকল্প এলাকায় অবস্থান করে কাজের গতি বাড়ানোর তাগিদ শিল্পমন্ত্রীর করোনা মোকাবিলায় বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে: সমাজকল্যাণমন্ত্রী সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে নিহত ১ প্রযুক্তির সাথে খাপ খাওয়াতে তরুণদের দক্ষ ও পারদর্শী করে তুলতে হবে: আইসিটি প্রতিমন্ত্রী অধিকারের প্রশ্নে শামসুল হক ছিলেন আজীবন আপোষহীন: গণপূর্ত প্রতিমন্ত্রী সিনেমা তৈরিতেও অনুদানের সংখ্যা এবং টাকার পরিমাণও বাড়ানো হয়েছে: তথ্যমন্ত্রী বাংলাদেশ বিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২১’ শুরু

২৪ ফেব্রুয়ারি দেশে আসছে বিমানের নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ: বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

The Bangladesh Beyond
  • Published Time Tuesday, February 16, 2021,

২৪ ফেব্রুয়ারি দেশে আসছে বিমানের নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ: বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

 

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি ২০২১ :

 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় কানাডার ডিহ্যাবিল্যান্ড থেকে ক্রয়কৃত নতুন ৩টি ড্যাশ-৮  উড়োজাহাজের দ্বিতীয়টি  ২৪ ফেব্রুয়ারি এবং তৃতীয়টি ৪ মার্চ দেশে আসবে। এই উড়োজাহাজগুলো বহরে যুক্ত হওয়ার পর বিমান তার অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরো উন্নত সেবা প্রদান করতে সক্ষম হবে। গত বছরের ডিসেম্বর মাসের ২৭ তারিখ প্রথম ড্যাশ-৮ উড়োজাহাজটি বিমানের বহরে যুক্ত হয়েছে।

 

আজ রাজধানীর ধানমণ্ডিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ধানমন্ডি সেলস্ সেন্টারের বাণিজ্যিক সেবার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

উল্লেখ্য, বিমানের ধানমন্ডির সেলস্ সেন্টার থেকে সম্মানিত যাত্রীবৃন্দ ও জনসাধারণ বিমানের সকল গন্তব্যের টিকিট কেনার পাশাপাশি বিমান পোল্ট্রি কমপ্লেক্সের নিজস্ব জায়গায় সম্পূর্ণ অর্গানিক পদ্ধতিতে উৎপাদিত মুরগির মাংস, ডিম, মাছ , মৌসুমী শাকসবজি, গরুর দুধ ও গরুর মাংস ক্রয় করতে পারবেন।

 

তিনি আরো বলেন, দেশের এভিয়েশন শিল্পের বিকাশে পথ প্রদর্শক বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রতিষ্ঠার পর হতে বিগত ৪৮ বছরে বিমান নানা বিবর্তনের মধ্য দিয়ে তার সময় অতিবাহিত করেছে। বর্তমানে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহ ও নির্দেশনায় বিমানকে নতুন করে ঢেলে সাজানো হচ্ছে। সেবার মান নিশ্চিত করার পাশাপাশি বিমান তারুণ্যদীপ্ত বহরের মাধ্যমে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ অপারেশনের পরিধি ধীরে ধীরে বৃদ্ধি করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বিমানের বহরে ইতোমধ্যে নতুন ১২টি বোয়িং ও একটি ড্যাশ-৮  উড়োজাহাজসহ সর্বমোট ১৩টি সর্বাধুনিক উড়োজাহাজ যুক্ত হয়েছে।

 

প্রতিমন্ত্রী বলেন, সেবার মান বৃদ্ধির মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জন করে বিমানকে যাত্রীদের আস্থা ও ভালোবাসার ব্র্যান্ডে পরিণত করার লক্ষ্যে কাজ চলছে। এই লক্ষ্যকে সামনে রেখে ইতোমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

 

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ সাজ্জাদুল হাসান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মোকাব্বির হোসেন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য খন্দকার আতিক-ই-রাব্বানী।

Social Medias

More News on this Topic
01779911004