March 3, 2021, 9:48 pm
Headlines:
ডিজিটাল ইকোনমি গড়তে স্টার্টআপরাই মূল চালিকাশক্তি হিসেবে ভূমিকা রাখছে: আইসিটি প্রতিমন্ত্রী অবৈধভাবে দখল হওয়া খালের দুই পাশ দখলমুক্ত করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী এটিএম শামসুজ্জামানের প্রতি শ্রদ্ধা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের The UN will support Bangladesh in the journey of Developing Nation প্রত্নস্থল সমূহকে সংরক্ষণ পূর্বক পর্যটন বান্ধব করে গড়ে তোলা হচ্ছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী নবায়নযোগ্য জ্বালানির প্রসারে সমন্বিত আন্তর্জাতিক প্ল্যাটফর্ম প্রয়োজন: বিদ্যুৎ প্রতিমন্ত্রী জরুরী চিকিৎসা সামগ্রী আমদানিতে শুল্ক মওকুফ দাবি বিপিএমসিএ’র বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ: প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে দীর্ঘসূত্রিতা নেই: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ব্যাখ্যা দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের বৈধতা : কোন আদেশ জারি করেনি শিক্ষা মন্ত্রণালয় 2,260 more Rohingyas reached Bhasan Char: 11,979 Rohingyas till date living safely ভ্যাকসিন প্রদানে স্বাস্থ্যখাত যথেষ্ট সফলতা দেখিয়েছে: স্বাস্থ্যমন্ত্রী The Australian envoy appreciated Bangladesh’s success in controlling the Covid-19 situation BIMSTEC congratulated Bangladesh for graduation to a developing nation সিগন্যাল কোরের ৯ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠিত সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতা-২০২১ সমাপনী অনুষ্ঠিত ডেল্টাপ্ল্যান সফল করতে আরো জ্ঞানার্জন দরকার: পানি সম্পদ প্রতিমন্ত্রী বিমান বাহিনী প্রধানের ০৬ দিনের সফরে শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ  বন্যপ্রাণী রক্ষায় সরকার আন্তরিকভাবে কাজ করছে: পরিবেশ ও বনমন্ত্রী ১.৮০ কোটি টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন ভ্যাট গোয়েন্দার

Bangladesh celebrates Great Victory Day

The Bangladesh Beyond
  • Published Time Tuesday, December 15, 2020,

Bangladesh celebrates Great Victory Day

 

Dhaka, 14 December, 2020:

Russian Centre for Science and Cultural (RCSC) in Dhaka jointly with Liberation War Academy Trust organized a solemn meeting on the occasion of the Great Victory Day in the Liberation War 1971.

 

Maxim Dobrokhotov, Director of RCSC in Dhaka, congratulated the veterans and prominent freedom fighters from different districts of Bangladesh. He reminded the contribution of the USSR to the Victory of Bangladesh people noting that it was as a friendly assistance which remains unbreakable and glorious part of the common history.

 

Chairman of Liberation War Academy Trust Dr. Abul Kalam Azad thanked the Russian representative for his attention to this important date, celebrated throughout Bangladesh, stressing that this is evidence of a true friendship between two countries that has existed for over forty years.

 

A documentary dedicated to those heroic events was shown to close the ceremony.

 

 

বাংলাদেশ মহান বিজয় দিবস উদযাপন করেছে

 

ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০২০:

ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র (আরসিএসসি) যৌথভাবে মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের সাথে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে।

 

ঢাকাস্থ আরসিএসসির পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত প্রবীণ এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধাদের অভিনন্দন জানান। তিনি মুক্তিযুদ্ধে বিজয়ী বাংলাদেশের জনগণের পক্ষে ইউএসএসআর-এর অবদানের কথা স্মরণ করিয়ে দিয়েছিলেন যে এটি একটি বন্ধুত্বপূর্ণ সহায়তা হিসাবে ছিল যা সাধারণ ইতিহাসের অবিচ্ছেদ্য এবং গৌরবময় অংশ হিসাবে রয়েছে।

 

মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল কালাম আজাদ এই গুরুত্বপূর্ণ দিনটির প্রতি গুরুত্ব দেওয়ার জন্য রুশ প্রতিনিধিকে ধন্যবাদ জানান, যা সারা বাংলাদেশে উদযাপিত হয়, তিনি দৃঢ়তার সাথে জোর দিয়ে বলেন যে এটি চল্লিশ বছরেরও বেশি সময় ধরে বিদ্যমান দুটি দেশের মধ্যে সত্যিকারের বন্ধুত্বের প্রমাণ।

 

অনুষ্ঠানটির শেষে বিজয় দিবস স্মরণে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

Social Medias

More News on this Topic
01779911004