April 17, 2021, 10:27 am
Headlines:
Effective social dialogues key to recovery of labour market during COVID-19 : Experts কিংবদন্তী অভিনেত্রী কবরী চিরস্মরণীয়-বরণীয় : তথ্যমন্ত্রী মুম্বাই-এ ঐতিহাসিক মুজিবনগর দিবস উদ্‌যাপন কবরীর মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীবর্গের শোক হেফাজত কোনোভাবেই ছাড় পাবে না : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী খুলনায় করোনাকালে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা কর্মসূচির উদ্বোধন করোনাকালে চলাচল নিয়ন্ত্রণে পুলিশের দায়িত্বপালন, কিছু অভিযোগ ও প্রাসঙ্গিক বক্তব্য সারাহ বেগম কবরী’র মৃত্যুতে পরিবেশ মন্ত্রী ও ত্রাণ প্রতিমন্ত্রীর শোক কিংবদন্তী অভিনেত্রী সারাহ বেগম কবরীর মৃত্যুতে স্পিকার ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক জাপানে ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপন মুজিব নগর সরকারের শপথ গ্রহণের সুবর্ণজয়ন্তীতে স্মারক ডাকটিকেট অবমুক্ত  মুজিবনগর সরকারের চারশ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় : তথ্যমন্ত্রী কবরীর মৃত্যুতে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর শোক খাবার পরিবেশনসহ স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় ১৩ মামলায় ৩৩ হাজারের অধিক জরিমানা ঢাদসিকের ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ই-পোস্টার প্রকাশ ঐতিহাসিক মুজিবনগর দিবসে প্রধানমন্ত্রীর বাণী  ঐতিহাসিক মুজিবনগর দিবসে রাষ্ট্রপতির বাণী ঐতিহাসিক মুজিবনগর  দিবসের কর্মসূচি মুজিবনগর দিবসের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মে বাঙালি জাতিকে অনুপ্রেরণা জোগাবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স্ ১৭ই এপ্রিল’ ২০২১  হতে স্পেশাল ফ্লাইট শুরু করতে যাচ্ছে

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ঢাকায়

The Bangladesh Beyond
  • Published Time Saturday, March 20, 2021,
শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ঢাকায়
ঢাকা, ১৯ মার্চ ২০২১:
শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে দু’দিনের সরকারি সফরে আজ সকালে এখানে এসে পৌঁছালে তাকে লাল গালিচা অভ্যর্থনা জানানো হয়েছে।
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী।
রাজাপাকসে এবং তার সফরসঙ্গীদের বহনকারী শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট আজ সকাল ৯টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বন্দরে তাকে অভ্যর্থনা জানান।
বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে।
পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অন্যান্যেও মধ্যে বিমান বন্দরে উপস্থিত ছিলেন।
মন্ত্রী পরিষদ সচিব, তিন বাহিনী প্রধানগণ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব এ সময় উপস্থিত ছিলেন।
শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী সকাল ১১টায় তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করবেন এবং পরিদর্শক বইয়ে স্বাক্ষর করবেন ও গাছের চারা রোপণ করবেন।
পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন বিকাল তিনটায় হোটেল সোনারগাঁওয়ের প্রেসিডেন্সিয়াল স্যুইটে মাহিন্দা রাজাপাকসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।
শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী বিকাল সাড়ে ৪টায় জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানে যোগ দেবেন।
তিনি সন্ধ্যা সাড়ে ৭টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালের গ্রান্ড বলরুমে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজে অংশ নেবেন।
শনিবার সকাল ১০ টায় মাহিন্দা ধানমন্ডি ৩২ নন্বর সড়কের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি শ্রদ্ধা জানাবেন। তিনি জাদুঘর পরিদর্শন করবেন এবং দর্শনার্থীদের বইয়ে স্বাক্ষর করবেন।
সকাল ১০টা ২০ মিনিটে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করবেন। সকাল ১১টা ৪০ মিনিটে দুই সরকার প্রধানের উপস্থিতিতে দু’দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।
শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী বিকেল ৫ টায় বঙ্গভবনের ক্রেডিশিয়াল হলে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি সেখানে দর্শনার্থীর বইতে স্বাক্ষর করবেন।
এছাড়া, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী ১০ দিনের উদযাপনে যোগ দিতে আগামী ২২ মার্চ দু’দিনের সফরে ঢাকা আসবেন এবং ভূটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ২৪ ও ২৫ মার্চ ঢাকা সফর করবেন।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৬ মার্চ এখানে পৌঁছে ২৭ মার্চ ঢাকা ত্যাগ করবেন।

Social Medias

More News on this Topic
01779911004