April 14, 2021, 1:50 am
Headlines:
রাশিয়ান বিশ্ববিদ্যালয় গুলির অনলাইন শিক্ষামূলক প্রদর্শনী ২১ এপ্রিল বাংলাদেশে অনুষ্ঠিত হবে মশার লার্ভার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে: ঢাদসিক মেয়র  বাংলা নববর্ষ উপলক্ষে ই-পোস্টার প্রকাশ সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৩৭ হাজার ৩২৯ জনের ভ্যাকসিন গ্রহণ নিরবচ্ছিন্ন পানি সরবরাহে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর বিডা’র অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো আরো ৫ টি নতুন সেবা আগামীকাল থেকে পবিত্র রমজান মাস গণনা শুরু ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি নিলেন মমতাজ ১৩ এপ্রিল কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন সরকার সব সময় আপনাদের পাশে রয়েছে : প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা বিভাগের সকল প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ বাংলা নববর্ষে তথ্যমন্ত্রীর শুভেচ্ছা পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী বাংলা নববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  বাংলা নববর্ষ উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী মৎস্য আহরণ নিষিদ্ধকালে জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করোনা রোধে বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে পুলিশের MOVEMENT PASS কোভিড-১৯ সংক্রমিত রোগীর ঢাকামুখী না হওয়ার পরামর্শ নওগাঁয় তিনটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

শিল্প প্রতিষ্ঠানগুলোতে ইতিবাচক পরিবেশ সৃষ্টি করা জরুরি: শিল্পমন্ত্রী

The Bangladesh Beyond
  • Published Time Tuesday, March 23, 2021,

শিল্প প্রতিষ্ঠানগুলোতে ইতিবাচক পরিবেশ সৃষ্টি করা জরুরি: শিল্পমন্ত্রী

 

ঢাকা, ২৩ মার্চ ২০২১ :

 

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, সরকারি বেসরকারি যৌথ প্রচেষ্টায় দক্ষ মানবসম্পদ তৈরি করা সম্ভব। একবিংশ শতাব্দীর চালিকাশক্তি হিসেবে মানুষের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করে উৎপাদনশীলতা বাড়াতে হবে। এ লক্ষ্যে মানুষের মধ্যে সৃজনশীলতা ও উদ্যোগের আগ্রহ বাড়াতে প্রতিষ্ঠানগুলোতে ইতিবাচক পরিবেশ সৃষ্টি করা জরুরি।

 

আমেরিকান চেম্বার অভ্‌ কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম) আয়োজিত Human Skills required for Bangladesh to Navigate through ‘New Normal’ due to the Pandemic শীর্ষক ভার্চুয়াল প্যানেল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

 

অ্যামচেমের প্রেসিডেন্ট সৈয়দ এরশাদ আহমেদের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অভ্‌ মিশন JoAnne Wagner। এতে সঞ্চালনা করেন অ্যামচেমের সহসভাপতি সৈয়দ মোহাম্মদ কামাল এবং মূল উপস্থাপক, বাংলাদেশ মানব সম্পদ সংস্থার সভাপতি মোঃ মোশাররফ হোসেন। এতে অন্যান্যের মধ্যে বাংলাদেশ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলমাস কবিরসহ অ্যামচেমের সদস্য, মার্কিন দূতাবাস এবং অন্যান্য বিভিন্ন কূটনৈতিক মিশনের অতিথি, আন্তর্জাতিক সংস্থা, ব্যবসায়ী সম্প্রদায় এবং বিশিষ্ট নাগরিকগণ ভার্চুয়াল আলোচনায় অংশ নেন।

 

মন্ত্রী বলেন, জনসংখ্যা বাংলাদেশের মূল সম্পদ, তারা বিভিন্ন দুর্যোগে সহজে হার মানে না। এই বিশাল জনসংখ্যাকে সম্পদে রূপান্তরের মাধ্যমেই দেশের সকল সমস্যার সমাধান সম্ভব। দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে সরকারি ও বেসরকারি পর্যায়ে ইতোমধ্যে ব্যাপক সচেতনতা সৃষ্টি হয়েছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ক্ষুদ্র ও মাঝারি পর্যায়ে ব্যাপক সংখ্যক উদ্যোক্তা সৃষ্টি করা সম্ভব হয়েছে। এই উদ্যোক্তারাই করোনা মহামারির নিউ নরমাল পরিস্থিতিতেও প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযায়ী দেশের অর্থনীতিকে গতিশীল রাখতে সফল হয়েছে।

 

Social Medias

More News on this Topic
01779911004