March 1, 2021, 9:51 am
Headlines:
দেশে বীমার সম্প্রসারণে জনগণকে উদ্বুদ্ধ করতে ব্যাপক প্রচারণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর ০৩টি কন্টিনজেন্টের ঢাকা ত্যাগ শিক্ষার্থীর শিক্ষাজীবন ব্যাহত না হয় তার নিশ্চয়তা দেবে বঙ্গবন্ধু শিক্ষা বীমা: প্রধানমন্ত্রী প্রকল্পের অর্থ দেশের উন্নয়নে ব্যয় করতে হবে: পরিবেশ ও বন মন্ত্রী OIC Assistant Secretary General for Political Affairs visits Rohingya Camps চট্টগ্রামে বিসিক শিল্প ও পণ্য মেলা চলছে মাদক মামলায় ইরফান সেলিমকে অব্যাহতি ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পাঁচটি ইলিশ অভয়াশ্রমে ইলিশসহ সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ বিসিক ভবনে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী হস্ত ও কুটির শিল্প মেলা বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন এর জন্য ৩ ব্যক্তি ও প্রতিষ্ঠান মনোনীত প্রকল্প পরিচালকদের প্রকল্প এলাকায় অবস্থান করে কাজের গতি বাড়ানোর তাগিদ শিল্পমন্ত্রীর করোনা মোকাবিলায় বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে: সমাজকল্যাণমন্ত্রী সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে নিহত ১ প্রযুক্তির সাথে খাপ খাওয়াতে তরুণদের দক্ষ ও পারদর্শী করে তুলতে হবে: আইসিটি প্রতিমন্ত্রী অধিকারের প্রশ্নে শামসুল হক ছিলেন আজীবন আপোষহীন: গণপূর্ত প্রতিমন্ত্রী সিনেমা তৈরিতেও অনুদানের সংখ্যা এবং টাকার পরিমাণও বাড়ানো হয়েছে: তথ্যমন্ত্রী বাংলাদেশ বিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২১’ শুরু জাতীয় প্রেসক্লাবে ছাত্রদলের পূর্বঘোষিত কর্মসূচি ঘিরে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ:  বেশ কয়েকজন আহত শিক্ষার উন্নয়ন ও প্রসারে বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর Bangladesh urges Biden Administration to play a leading role in resolving Rohingya crisis

যমুনা ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার অর্থ আত্মসাত মামলার রায়

The Bangladesh Beyond
  • Published Time Monday, December 14, 2020,
যমুনা ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার অর্থ আত্মসাত মামলার রায়
ঢাকা, ২৯ অগ্রহায়ণ (১৪ ডিসেম্বর) :
অর্থ আত্মসাত করার অপরাধে দায়েরকৃত মামলার রায়ে, আসামিদেরকে (যমুনা ব্যাংকের সাবেক দুই কর্মকর্তা) পেনাল কোডের ৪০৯ ধারায় ১০ বছর সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ১ কোটি ৬০ লক্ষ টাকা করে অর্থদন্ড, পেনাল কোডের ৪২০ ধারায় প্রত্যেককে ৫ সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদন্ড এবং পেনাল কোডের ৪৬৮ ধারায় প্রত্যেককে ৫ বছর সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।
উল্লেখ্য, সকল ধারার সাজা একত্রে চলবে। অর্থদন্ডের (১ কোটি ৬০ লক্ষ+১ কোটি ৬০ লক্ষ)= ৩ কোটি ২০ লক্ষ টাকা বাদী যমুনা ব্যাংক লিঃ পাবে এবং অর্থদন্ডের (১০ হাজার+ ১০ হাজার)=২০ হাজার টাকা সরকারী কোষাগারে জমা হবে।
আসামিঃ
(১) মোঃ আবরার হোসেন খান (পলাতক) প্রাক্তন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার, যমুনা ব্যাংক লি. রাজশাহী শাখা, রাজশাহী (বর্তমানে চাকুরীচ্যুত), পিতা- মৃত. আব্দুল আজিজ খান, সাং- কুল্লাপাড়া, থানা- কালিগঞ্জ, জেলা- ঝিনাইদহ
(২) মোঃ মাজহারুল ইসলাম (পলাতক), এক্সিকিউটিভ অফিসার ও ক্রেডিট ইনচার্জ, যমুনা ব্যাংক লিঃ, রাজশাহী শাখা, রাজশাহী (বর্তমানে চাকুরীচ্যুত)
আসামিদ্বয় কর্তৃক পরস্পর যোগসাজশ, প্রতারণা, জালিয়াতি ও স্বাক্ষর জাল করে যমুনা ব্যাংকের ৩,১৬,৯০,০০০/- (তিন কোটি ষোল লক্ষ নব্বই হাজার) টাকা আত্মসাত করার অপরাধে দন্ডবিধি ৪০৬/৪২০/৪৬৭/৪৬৮/৪৬৯/৪৭১ ধারায় বোয়ালিয়া (আরএমপি) থানা মামলা নং- ৪৮, তারিখ- ২২/০৮/২০১৩ খ্রি. হতে উদ্ভূত বিশেষ মামলা নং ২২/১৭ (রাজ.মেট্রো) দায়ের করা হয়। পরবর্তীতে মামলার তদন্ত শেষে দুর্নীতি দমন কমিশনের সাবেক উপপরিচালক (বর্তমানে অবসরপ্রাপ্ত) জনাব শেখ ফাইয়াজ আলম, অভিযোগপত্র নং ৩৪৫, তারিখ- ১৭/০৬/২০১৭ খ্রি. বিজ্ঞ আদালতে দাখিল করেন।
মামলার সাক্ষ্যগ্রহণ ও বিচার শেষে জনাব মোসাম্মৎ ইসমত আরা, বিজ্ঞ বিভাগীয় স্পেশাল জজ, রাজশাহী কর্তৃক গত ১০/১২/২০২০ খ্রি: তারিখে রায় প্রদান করা হয়।
দুর্নীতি দমন কমিশনের পক্ষে উক্ত মামলাটি পরিচালনা করেন দুদকের বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর এডভোকেট বজলে তৌহিদ আল-হাসান বাবলা।

Social Medias

More News on this Topic
01779911004