April 13, 2021, 5:29 pm
Headlines:
রাশিয়ান বিশ্ববিদ্যালয় গুলির অনলাইন শিক্ষামূলক প্রদর্শনী ২১ এপ্রিল বাংলাদেশে অনুষ্ঠিত হবে মশার লার্ভার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে: ঢাদসিক মেয়র  বাংলা নববর্ষ উপলক্ষে ই-পোস্টার প্রকাশ সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৩৭ হাজার ৩২৯ জনের ভ্যাকসিন গ্রহণ নিরবচ্ছিন্ন পানি সরবরাহে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর বিডা’র অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো আরো ৫ টি নতুন সেবা আগামীকাল থেকে পবিত্র রমজান মাস গণনা শুরু ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি নিলেন মমতাজ ১৩ এপ্রিল কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন সরকার সব সময় আপনাদের পাশে রয়েছে : প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা বিভাগের সকল প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ বাংলা নববর্ষে তথ্যমন্ত্রীর শুভেচ্ছা পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী বাংলা নববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  বাংলা নববর্ষ উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী মৎস্য আহরণ নিষিদ্ধকালে জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করোনা রোধে বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে পুলিশের MOVEMENT PASS কোভিড-১৯ সংক্রমিত রোগীর ঢাকামুখী না হওয়ার পরামর্শ নওগাঁয় তিনটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

বিশ্বব্যাপী নারী ও কন্যা শিশুর উন্নয়নে একসাথে কাজ করার আহ্বান প্রতিমন্ত্রী ইন্দিরার  

The Bangladesh Beyond
  • Published Time Tuesday, March 16, 2021,

বিশ্বব্যাপী নারী ও কন্যা শিশুর উন্নয়নে একসাথে কাজ করার আহ্বান প্রতিমন্ত্রী ইন্দিরার

 

গোপালগঞ্জ, ১৬ মার্চ ২০২১ :

 

কমিশন অন দ্য স্টাটাস অভ্‌ উইমেনের মিনিস্ট্রিয়াল সভায় বিশ্বব্যাপী নারী ও কন্যা শিশুর উন্নয়নে একসাথে কাজ করার আহ্বান জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে নারীর সমতা ও অধিকার নিশ্চিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেন্ডার সমতা ও নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন।

 

প্রতিমন্ত্রী আজ সন্ধ্যায় (নিউইয়র্ক সময় সকাল) গোপালগঞ্জ থেকে সংযুক্ত হয়ে জাতিসংঘের নিউইয়র্কে ৬৫তম কমিশন অন দ্য স্টাটাস অভ্‌ উইমেনের মিনিস্ট্রিয়াল ভার্চুয়াল সভায় এসব কথা বলেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

 

আলজেরিয়ার ন্যাশনাল সলিডারিটি, ফ্যামিলি এন্ড উইমেন বিষয়ক মন্ত্রী কাউতার ক্রিকো (Kaouter Krikou) এর সভাপতিত্বে  ‘Getting to Parity: Good practices towards achieving women’s full and effective participation and decision making in public life’ শিরোনামে মিনিস্ট্রিয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় ফ্রান্স, স্পেন,  সুইডেন, ইরান, সৌদি আরব, ক্যামেরুন, নাইজেরিয়াসহ বিশটি দেশের জেন্ডার ও নারী উন্নয়ন বিষয়ক মন্ত্রীবর্গ বক্তৃতা করেন।

 

বাংলাদেশে নারীর ক্ষমতায়নের চিত্র তুলে ধরে প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বাংলাদেশে প্রধানমন্ত্রী,  স্পিকার,  বিরোধীদলীয় নেতা ও সংসদ উপনেতা নারী। সরকার নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে জেন্ডার বাজেট প্রণয়ন, বিভিন্ন নীতি ও কর্মপরিকল্পনা বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ পঞ্চাশ শতাংশে উন্নীত করার অঙ্গীকার করেছেন। জেন্ডার গ্যাপ সূচকে বাংলাদেশ বিশ্বে ৫০ তম ও দক্ষিণ এশিয়ায় শীর্ষে। প্রতিমন্ত্রী ইন্দিরা এসময় বাংলাদেশে জনজীবনে নারীর অংশগ্রহণ বৃদ্ধিতে চাকুরীতে কোটা, সরকারের উচ্চপদে নারীর পদায়ন, ই-কমার্স, উদ্যোক্তা সৃষ্টি ও নারী শিক্ষা বৃদ্ধিতে সরকারের বিভিন্ন উত্তম চর্চার বিষয় তুলে ধরেন। কমিশন অন দ্যা স্টাটাস অব উইমেনের ৬৫ সভা ১৫ মার্চ থেকে শুরু হয়েছে যা আগামী ২৬ মার্চ ২০২১ পর্যন্ত চলবে।

Social Medias

More News on this Topic
01779911004