April 13, 2021, 5:18 pm
Headlines:
রাশিয়ান বিশ্ববিদ্যালয় গুলির অনলাইন শিক্ষামূলক প্রদর্শনী ২১ এপ্রিল বাংলাদেশে অনুষ্ঠিত হবে মশার লার্ভার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে: ঢাদসিক মেয়র  বাংলা নববর্ষ উপলক্ষে ই-পোস্টার প্রকাশ সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৩৭ হাজার ৩২৯ জনের ভ্যাকসিন গ্রহণ নিরবচ্ছিন্ন পানি সরবরাহে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর বিডা’র অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো আরো ৫ টি নতুন সেবা আগামীকাল থেকে পবিত্র রমজান মাস গণনা শুরু ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি নিলেন মমতাজ ১৩ এপ্রিল কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন সরকার সব সময় আপনাদের পাশে রয়েছে : প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা বিভাগের সকল প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ বাংলা নববর্ষে তথ্যমন্ত্রীর শুভেচ্ছা পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী বাংলা নববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  বাংলা নববর্ষ উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী মৎস্য আহরণ নিষিদ্ধকালে জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করোনা রোধে বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে পুলিশের MOVEMENT PASS কোভিড-১৯ সংক্রমিত রোগীর ঢাকামুখী না হওয়ার পরামর্শ নওগাঁয় তিনটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা কেবলমাত্র আলোচনাতে সীমাবদ্ধ থাকলে চলবে না: ড. কাজী খলীকুজ্জমান আহমদ

The Bangladesh Beyond
  • Published Time Wednesday, March 24, 2021,

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

দুই শতাধিক বীর মুক্তিযোদ্ধার অংশগ্রহণে পিকেএসএফ-এর ভার্চুয়াল মতবিনিময় সভা

 ঢাকা, ২৪ মার্চ ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ১৭ মার্চ থেকে ২৬ মার্চ ২০২১ পর্যন্ত দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছে। সরকারের সহযোগী সংস্থা হিসেবে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এ উপলক্ষ্যে উল্লিখিত সময়ে নানাবিধ কর্মকান্ড বাস্তবায়ন করেছে।

 

আজ পিকেএসএফ-এর ‘সমৃদ্ধি’ কর্মসূচিভুক্ত ২০১টি ইউনিয়নের ২০১জন বীর মুক্তিযোদ্ধার অংশগ্রহণে একটি ভার্চুয়াল মতবিনিময় সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতি পিকেএসএফ-এর চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, “বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা কেবলমাত্র আলোচনাতে সীমাবদ্ধ থাকলে চলবে না, বরং সেগুলো মনে-প্রাণে বিশ্বাস ও ধারণ করতে হবে এবং বাস্তবায়নের জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে।”

 

স্বাগত বক্তব্যে পিকেএসএফ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ ফজলুল কাদের বলেন, “একই সময়ে জাতির পিতার ও জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের সুযোগ পাওয়া আমাদের বিরল সৌভাগ্য।”

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পিকেএসএফ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন। তিনি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে পিকেএসএফ কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচির বিবরণী প্রদান করেন।

 

পিকেএসএফ-এর পর্ষদ সদস্যদের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত মুন্সী ফয়েজ আহমদ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব জনাব অরিজিৎ চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর জনাব নাজনীন সুলতানা এবং ইউসেপ বাংলাদেশের চেয়ারপার্সন জনাব পারভীন মাহমুদ, এফসিএ।

 

অনুষ্ঠানে 20 জন বীর মুক্তিযোদ্ধার স্মৃতিকথা সকল দর্শক-শ্রোতাকে আপ্লুত করে।

 

পিকেএসএফ-এর পর্ষদ সদস্য ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং দেশের বিভিন্ন অঞ্চলের সহযোগী সংস্থাসমূহের নির্বাহী পরিচালক ও কর্মীবৃন্দসহ প্রায় ৫০০ জন এই ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করেন।

Social Medias

More News on this Topic
01779911004