April 14, 2021, 1:21 am
Headlines:
রাশিয়ান বিশ্ববিদ্যালয় গুলির অনলাইন শিক্ষামূলক প্রদর্শনী ২১ এপ্রিল বাংলাদেশে অনুষ্ঠিত হবে মশার লার্ভার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে: ঢাদসিক মেয়র  বাংলা নববর্ষ উপলক্ষে ই-পোস্টার প্রকাশ সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৩৭ হাজার ৩২৯ জনের ভ্যাকসিন গ্রহণ নিরবচ্ছিন্ন পানি সরবরাহে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর বিডা’র অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো আরো ৫ টি নতুন সেবা আগামীকাল থেকে পবিত্র রমজান মাস গণনা শুরু ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি নিলেন মমতাজ ১৩ এপ্রিল কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন সরকার সব সময় আপনাদের পাশে রয়েছে : প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা বিভাগের সকল প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ বাংলা নববর্ষে তথ্যমন্ত্রীর শুভেচ্ছা পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী বাংলা নববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  বাংলা নববর্ষ উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী মৎস্য আহরণ নিষিদ্ধকালে জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করোনা রোধে বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে পুলিশের MOVEMENT PASS কোভিড-১৯ সংক্রমিত রোগীর ঢাকামুখী না হওয়ার পরামর্শ নওগাঁয় তিনটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী শিল্প নির্দেশক ফারুক আর নেই

The Bangladesh Beyond
  • Published Time Friday, April 17, 2020,

 মুক্ত স্বদেশ ডেস্ক :

ঢাকাই সিনেমার খ্যাতিমান শিল্প নির্দেশক ও পরিচালক মহিউদ্দীন ফারুক মারা গেছেন। শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে নিজ বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন করেন তিনি।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার গুণী এই শিল্প নির্দেশকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

শোনা যাচ্ছেন কয়েকদিন থেকে সর্দি কাশিতে ভুগছিলেন ফারুক। করোনার উপসর্গ ছিল তার। তবে করোনায় আক্রান্ত হয়েছিলেন কী না এই বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পরিচালক সমিতির সাংগঠনিক সম্পাদক অপূর্ব বলেন, গতকাল রাতে একটু সর্দি-কাশি হয়েছে ফারুক ভাইয়ের। এই কারণে আইইডিসিআর-এ নমুনা পাঠানো হয়েছে। এখনো রিপোর্ট পাওয়া যায়নি। মরহুমের আত্মার শান্তি কামনা করছি। সবাই তার জন্য দোয়া করবেন।

মহিউদ্দীন ফারুক চিত্র নির্দেশক ও অভিনেতাও। তিনি বসুন্ধরা (১৯৭৭), ডুমুরের ফুল (১৯৭৮), পিতা মাতা সন্তান (১৯৯১), পদ্মা নদীর মাঝি (১৯৯৩), দুখাই (১৯৯৭), মেঘলা আকাশ (২০০১) এবং অবুঝ বউ (২০১০) চলচ্চিত্রের জন্য মোট সাতবার শ্রেষ্ঠ শিল্প নির্দেশকের পুরস্কার লাভ করেন।

শরৎচন্দ্রের উপন্যাস অবলম্বনে ‘বিরাজ বৌ’ নামে একটি চলচ্চিত্র পরিচালনা করেন।

Social Medias

More News on this Topic
01779911004