April 13, 2021, 3:46 pm
Headlines:
বাংলা নববর্ষ উপলক্ষে ই-পোস্টার প্রকাশ সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৩৭ হাজার ৩২৯ জনের ভ্যাকসিন গ্রহণ নিরবচ্ছিন্ন পানি সরবরাহে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর বিডা’র অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো আরো ৫ টি নতুন সেবা আগামীকাল থেকে পবিত্র রমজান মাস গণনা শুরু ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি নিলেন মমতাজ ১৩ এপ্রিল কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন সরকার সব সময় আপনাদের পাশে রয়েছে : প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা বিভাগের সকল প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ বাংলা নববর্ষে তথ্যমন্ত্রীর শুভেচ্ছা পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী বাংলা নববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী  বাংলা নববর্ষ উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী মৎস্য আহরণ নিষিদ্ধকালে জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করোনা রোধে বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে পুলিশের MOVEMENT PASS কোভিড-১৯ সংক্রমিত রোগীর ঢাকামুখী না হওয়ার পরামর্শ নওগাঁয় তিনটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী India approves Russia’s Sputnik V Covid-19 vaccine

চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজারের অধিক জরিমানা

The Bangladesh Beyond
  • Published Time Wednesday, April 7, 2021,
চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজারের অধিক জরিমানা
চট্টগ্রাম, ৭ এপ্রিল ২০২১:
স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান কালে জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজারের অধিক জরিমানা এবং ৫৫০০ মাস্ক বিতরণ করা হয়েছে।
আজ ৭ এপ্রিল জেলা প্রশাসন চট্টগ্রামের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর এগারটি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহেল রানা এ কে খান ও সিটি গেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ১ টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন । এছাড়াও সাধারণ মানুষের মাঝে জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর আগ্রাবাদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৫টি মামলা দায়ের করে ২২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ করেন।
নগরীর কাজীর দেউড়ী, চকবাজার ও প্রবর্তক মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আতিকুর রহমান । স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করার সময় স্বাস্থ্যবিধি না মেনে চলায় ৪ টি মামলা দায়ের করে ২৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।
এসময় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন । নগরীর জিইসি এবং মুরাদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ওমর ফারুক। এসময় গণপরিবহনের চালক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি সঠিক ভাবে না মানায় ৮ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ফাহমিদা আফরোজ নগরীর বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাধারণ মানুষ এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নির্দেশনা প্রদান করার সময় ২ টি মামলায় ৫০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস অক্সিজেন মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৭ টি মামলা দায়ের করে ৬ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন নগরীর কর্ণফুলী ব্রিজ ও বহদ্দারহাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৬ টি মামলায় ২ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।
এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর সিআরবি, লালখান বাজার, কাজির দেউরী ও স্টেডিয়াম এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। আদালত পরিচালনাকালে করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে জনসাধারণকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পথচারীদের সচেতন করা হয়। সে সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাস্ক না পরে ঘরের বাইরে বের হওয়ায় আটজন পথচারীকে এক হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়। অভিযানে মাস্ক বিহীন জনসাধারনকে মাস্ক প্রদান করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

Social Medias

More News on this Topic
01779911004