March 8, 2021, 2:47 am
Headlines:
ড্যাপ বাস্তবায়নে ওয়ার্কিং কমিটি গঠন আন্তর্জাতিক নারী দিবসে প্রধানমন্ত্রীর বাণী আন্তর্জাতিক নারী দিবসে রাষ্ট্রপতির বাণী “আন্তর্জাতিক নারী দিবসে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হবে”: ইন্দিরা ৭ই মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন বঙ্গবন্ধুর ভাষণ সমগ্র জাতিকে মুক্তির লক্ষ্যে ঐক্যবদ্ধ করে: বস্ত্র ও পাট মন্ত্রী ৮০টি দেশে সফটওয়্যার রপ্তানি করছে বাংলাদেশ: মোস্তাফা জব্বার মুজিববর্ষ উপলক্ষে হোটেল ইন্টারকন্টিনেন্টালের ওয়াল ব্রান্ডিং উদ্বোধন Bangladesh condemns drone attacks in Saudi Arabia নওগাঁয় জাতির পিতার প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর বাস উদ্বোধন জাপানে ঐতিহাসিক ৭ মার্চ পালিত ৭ মার্চ উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ৭ই মার্চ বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ: ডিএসসিসি মেয়র  দেশের স্বাধীনতা ও উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে : পরিবেশমন্ত্রী  ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী আগামীকাল ঐতিহাসিক ৭ মার্চ স্বর্ণের দাম কমলো: কমবে আরো বাংলাদেশ আইএসএ পরিষদ-সদস্য নির্বাচিত হয়েছে

ইতালির বাংলাদেশ দূতাবাসে পাসপোর্টের ফেসবুক-সেবা চালু

The Bangladesh Beyond
  • Published Time Saturday, February 13, 2021,

ইতালির বাংলাদেশ দূতাবাসে পাসপোর্টের ফেসবুক-সেবা চালু

 

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি ২০২১ :

ইতালির বাংলাদেশ দূতাবাস গতকাল ফেসবুকে পাসপোর্ট-সেবার জন্য অনলাইনে এপয়েন্টমেন্ট প্রদান কার্যক্রম চালু করেছে।

রোমস্থ বাংলাদেশ দূতাবাস পাসপোর্ট, ভিসা, সার্টিফিকেটসহ সকলপ্রকার কন্স্যুলার-সেবা অনলাইন এপয়েন্টমেন্টের মাধ্যমে ফেসবুকে প্রচার হচ্ছে। প্রতি শুক্রবার সকাল ১০ টায় এ এপয়েন্টমেন্ট সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে। বিগত ডিসেম্বর থেকে প্রতি শুক্রবার দূতাবাসে সেবা-প্রত্যাশীদের উপস্থিতিতে প্রজেক্টরের মাধ্যমে অনলাইন এপয়েন্টমেন্ট প্রদানকার্যক্রম সরাসরি প্রদর্শন করছে। ফেসবুকের মাধ্যমে এপয়েন্টমেন্ট প্রদানকার্যক্রম সরাসরি প্রচার এবারই প্রথম। এসময় অন্যান্য নিয়মিত কন্স্যুলার ও পাসপোর্টসেবা কার্যক্রমও অব্যাহত ছিল।

রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এ প্রক্রিয়ার উদ্দেশ্য বর্ণনা করে বলেন, এপয়েন্টমেন্ট অবমুক্তকরণ কার্যক্রম সরাসরি প্রচারের মাধ্যমে স্বচ্ছতা ও কারিগরিবিষয়ে সচেতনতাবৃদ্ধি এবং সম্ভাব্য ভ্রান্তধারণা নিরসন করা। প্রধানমন্ত্রীর ‘প্রবাসী-বান্ধব’ নীতি অনুসরণ করে নিরলসভাবে ইতালি, মন্টেনিগ্রো ও সার্বিয়াপ্রবাসী বাংলাদেশি নাগরিকদের বাংলাদেশ দূতাবাস সেবাটি দিয়ে যাচ্ছে। প্রবাসীদের কল্যাণে বিশেষ ব্যবস্থাপনায় ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ছুটির দিনে পাসপোর্ট বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

Social Medias

More News on this Topic
01779911004