March 3, 2021, 2:09 am
Headlines:
মুশতাকের মৃত্যুতে বিদেশিদের বিবৃতিতে শিষ্টাচার লঙ্ঘিত হয়েছে: তথ্যমন্ত্রী অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ইন্দো-প্যাসিফিক নিরাপত্তা ইস্যুতে যুক্তরাষ্ট্রের সাথে কাজ করতে চায় বাংলাদেশ: পররাষ্ট্র মন্ত্রী রাষ্ট্রপতির নিকট সিএজি’র ২০১৭-১৮ অর্থবছরের অডিট রিপোর্ট পেশ দ্রুত জনবল নিয়োগের নির্দেশ আইসিটি প্রতিমন্ত্রীর টেকসই অর্থনৈতিক উন্নয়নের পূর্বশর্ত পরিবেশবান্ধব শিল্পায়ন: শিল্প প্রতিমন্ত্রী ২৬ মার্চ চালু হচ্ছে ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন এনইসি সভায় প্রায় ১ লাখ ৯৮ হাজার কোটি টাকার ব্যয় সংবলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির অনুমোদন ADB providing US$ 940 million to Bangladesh to procure the Covid-19 vaccines অভ্যন্তরীণ সম্পদে দেশকে গড়ে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী বায়োটেক প্লাজমা প্রযুক্তির যুগে প্রবেশ করল বাংলাদেশ: আইসিটি প্রতিমন্ত্রী Appoint a Special Envoy on Rohingyas: FM to OIC ASGPA Youssef Aldobeay মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন সচিব মো. সায়েদুল ইসলাম এর যোগদান Friendship towards all, and malice towards none: Bangabandhu’s philosophy on card towards development: FM বাংলাদেশ ও AIIB’র মধ্যে ৩০০ মিলিয়ন মার্কিন ডলারের ঋণচুক্তি স্বাক্ষর সকল দুর্যোগ ও সংগ্রাম মোকাবিলায় পুলিশের রয়েছে অসামান্য অবদান: বস্ত্র ও পাট মন্ত্রী প্রতারণামূলক বিজ্ঞাপন প্রচার না করার আহ্বান জানিয়েছে বিএসটিআই জাতীয় ভোটার দিবসে রাষ্ট্রপতির বাণী ৭ মার্চের ভাষণ ছিলো মুক্তিযুদ্ধের প্রেরণার উৎস: তথ্য প্রতিমন্ত্রী নিরপেক্ষ জাতীয় প্রেসক্লাবকে সংঘর্ষের ঢাল বানানো অপরাধের শামিল: তথ্যমন্ত্রী

 আগামী ১৭ মার্চ জাতির পিতার ১০১তম জন্মবার্ষিকী উদ্‌যাপন করা হবে 

The Bangladesh Beyond
  • Published Time Sunday, January 31, 2021,

 আগামী ১৭ মার্চ জাতির পিতার ১০১তম জন্মবার্ষিকী উদ্‌যাপন করা হবে 

 আন্তঃমন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত

 

ঢাকা,৩১ জানুয়ারি ২০২১:

 

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উদ্‌যাপন করা হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবছর জাতির পিতার জন্মদিবসকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। এবছর ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে জাতির পিতার জন্মবার্ষিকী ও শিশু দিবসের অনুষ্ঠান আয়োজন করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে এ অনুষ্ঠানে সংযুক্ত হবেন বলে সভায় জানানো হয়।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে আজ বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আন্তঃমন্ত্রণালয়ের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগ, পররাষ্ট্র মন্ত্রণালয়-সহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধি, ঢাক দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা মেট্রোপলিটান পুলিশ ও জেলা প্রশাসন গোপালগঞ্জের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের সৃষ্টি হতো না। সকলের সম্মিলিত প্রয়াসে গভীর শ্রদ্ধা ও যথাযথ মর্যাদার সাথে দেশব্যাপী মুজিববর্ষে এই মহান নেতার জন্মবার্ষিকীর অনুষ্ঠান উদ্‌যাপন করা হবে।

সভায় অনুষ্ঠানসূচির আলোচনায় জানানো হয়, জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদ্‌যাপন উপলক্ষে ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও  টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এদিন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি প্রাঙ্গণে শিশু প্রতিনিধির মাধ্যমে বেলুন ও পায়রা উড়িয়ে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উদ্‌যাপন করা হবে। মুজিববর্ষে বাংলাদেশ শিশু একাডেমিতে জাতির পিতার ম্যুরাল এর ফলক উন্মোচন করা হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন ও অনলাইনে শিশুদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে জেলা ও উপজেলা সদরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে। দিবসটি উপলক্ষে ক্রোড়পত্র,  স্মরণিকা ও পোস্টার  মুদ্রণ ও প্রকাশ করা হবে। দূতাবাসসমূহে স্বাস্থ্য বিধি মেনে জাতির পিতার জন্মবার্ষিকীর অনুষ্ঠান উদ্‌যাপন করা হবে। অনুষ্ঠানটি বাংলাদেশ বেতার ও টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে।

এছাড়া জেলা ও উপজেলা সদরে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা, মহান মুক্তিযুদ্ধভিত্তিক পুস্তক ও সপ্তাহব্যাপী ডকুমেন্টারি প্রদর্শন এবং বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হবে বলে সভায় জানানো হয়।

Social Medias

More News on this Topic
01779911004